আমি পাইলাম, আমি আরেকটাকে পাইলাম , Aoki Densetsu Shoot!- একটি ” চালাইলেই চলে” এনিম – রিভিউ লেখক মো আসিফুল হক

হাতে দেখার মত তেমন কোন এনিম ছিল না। এদিক সেদিক ঘুরাঘুরি করি আর এনিম বিশেষজ্ঞ বন্ধুদের কাছে পরামর্শ নেই কোনটা দেখা যায়। কি কি ভাল লাগে প্রশ্ন করতেই উত্তর দেই- নারুতো, ব্লিচ, ওয়ান পিস। শুনে দুই বেইমান বন্ধু পরামর্শ দেয় – “ইনুয়াশা দেখ। এগুলার মতই। ভাল লাগব।” আমিও সরল মনে তাদের কথা বিশ্বাস করে ডাউনলোড দিয়ে দিলাম। প্রথম ২-৩ পর্ব দেখার পরেই বুঝতে পারলাম তারা আমার কি সর্বনাশটাই না করল :(( :(( :(( :(( !!!! রাগে, দুঃখে, হতাশায় পুরা হার্ডডিস্কে মেগা খোঁজ দা সার্চ লাগাইয়া দিলাম। এক কোনায় দেখি এই এনিমের প্রথম ৩ টা পর্ব !!! দেখে ফেললাম এবং দেখার পর বললাম, “আমি পাইলাম, আমি আরেকটাকে পাইলাম।” :D :D :D :D

বেশ কয়েকদিন ধরে স্পোর্টস জেনারের এনিমগুলো বেশ ভাল লাগতেছে। এইটাও একটা স্পোর্টস + স্লাইস অফ লাইফ জেনারের এনিম। নতুনত্ব বলতে তেমন কিছুই নাই, মোটামুটি টিপিকাল এনিমগুলার মতই। মুল নায়ক তশিহিকো তানাকার ফুটবল খেলার প্রতি প্রবল আগ্রহ, প্রচণ্ড প্রতিভা, কিন্তু বিকশিত হয় নাই। একে একে খেলতে খেলতে খেলতে প্রতিভা বিকাশ শুরু হয় এই ধরনের গল্প আর কি !!! কিন্তু ঘটনা হইল, এনিমটা বেশ ফাস্ট আর কাহিনীটাও বেশ ভাল। যতক্ষণ দেখবেন ততক্ষণ বেশ ভালই লাগবে আশা করি।

অন্যান্য অনেক স্পোর্টস জেনারের এনিমের মত এইটার আর্ট স্টাইলও ক্রুড আর্ট স্টাইলে করা। এই স্টাইলে অভ্যাস না থাকলে অবশ্য প্রথমে একটু সমস্যা হতে পারে। এক্ষেত্রে পরামর্শ হইল সম্ভব হইলে প্রথমে ” হাজিমে নো ইপ্পো” এই এনিমটা দেইখা নেওয়া। একই আর্ট স্টাইল, অসাধারণ একটা এনিম। এইটা দেখতে না পারলেও চলবে, কষ্ট করে ১ম ১-২ পর্ব দেখে ফেললে এম্নিতেই অভ্যাস হয়ে যাবার কথা।

এনিমের মাঝখানে “কাজুমি” নামক এক চরিত্রকে নিয়ে হালকা রোমান্স টাইপ কিছু টাচ দেওয়ার চেষ্টা করা হয়েছে। আমি অবশ্য এই পার্ট গুলা এড়িয়ে চলার চেষ্টা করি, আমার ভাল লাগে না। তবে এই যারা এনিমে রোমান্স থাকাটা পছন্দ করেন তাদের এই অংশটাও বেশ ভাল লাগার কথা।

সব মিলিয়ে বেশ উপভোগ্য একটা এনিম। খুজে টুজে ডাউনলোড লিঙ্ক পেলাম না। আমার পিসিতে ফায়ারফক্সের সাথে আইডিএমের বেশ ভালবাসা আছে তো,:P:P:P , তাই আমি এই লিঙ্ক থেকে নামাইয়া দেখি। তাহলে আপনারাও দেখা শুরু করে দিন।B-)B-)B-)

Comments

comments

Leave a Reply