King Golf [মাঙ্গা রিভিউ] — Arnab Basu

King Golf

মাঙ্গাঃ King Golf
MAL Rating: 7.87/10
Personal Rating: 8/10
গলফ খেলাটা ঠিক আর দশটা খেলার মত না। সব দিক থেকেই এটা বেশ বিলাসবহুল খেলা। গলফ টুর্নামেন্টগুলোর প্রাইজমানিও অনেক বেশি। এরকম একটা খেলা নিয়েই এই মাঙ্গা। হাই স্কুলের ছেলে-মেয়েরা এই খেলা খেলছে, টুর্নামেন্ট হচ্ছে এটা দেখে প্রথমে বেশ অবাক লেগেছে। জাপানে হাই স্কুলগুলোতে গলফ খেলার সুযোগ আসলে আছে কিনা জানি না, তবে থাকলে অবাক হওয়ার কিছু নেই।

প্রোটাগনিস্ট ইয়ুকি সৌসকে(aka Predator) তার স্কুলের সবচাইতে বড় Delinquent, মারামারিতে অপরাজেয়। একই স্কুলের কাজুমি নামকরা Amateur গলফার, এক দিন ইয়ুকিকে দেখে পাত্তা না দিয়ে চলে যায়। এতে নায়কের বেশ গায়ে লাগে। কাজুমিকে খুঁজতে খুঁজতে সে চলে আসে স্কুলের গলফ ক্লাবে। এখান থেকেই শুরু হয় ইয়ুকির গলফের রাজা হওয়ার পথচলা।

মাঙ্গার গল্প আসলে আহামরি কিছু না। টিপিকাল স্পোর্টস-শোউনেন গল্পগুলো যেমন হয় আর কি। তাহলে বারবার এই টিপিকাল জিনিসগুলো কেন পড়ি বা দেখি? আসলে এ ধরণের গল্পগুলোর মজা ছোট ছোট মোমেন্টগুলোতে। কিং গলফও তার ব্যতিক্রম না। ইয়ুকির গলফ ক্লাবের সুইং, তার ডায়লগ বা এমন জিনিসগুলোই এই মাঙ্গার আকর্ষণ। তাছাড়া দারুণ আর্ট তো আছেই।

ড্রেডলক চুলের প্রোটাগনিস্ট আমি প্রথম এই মাঙ্গাতেই দেখেছি। ইয়ুকির আচরণ অনেকটাই স্ল্যাম ডাঙ্কের হানামিচির মত। তবে একটা জিনিস আমাকে বেশ চিন্তায় ফেলে দিয়েছে। গল্পে ইয়ুকির যে প্রোগ্রেস দেখানো হয়েছে, সেটা বেশ অবিশ্বাস্য। তবে এমন না যে সে ট্রেইনিং বা পরিশ্রম ছাড়া সেটা করছে। কিন্তু সে এত দ্রুত এত ভাল খেলোয়াড় হয়ে গেল, যেটা আসলে আমার চোখে লেগেছে। আমি জানি না গলফ বেশ সহজ কোন খেলা কিনা, তা যদি না হয়, তাহলে ইয়ুকি আমার দেখা এখন পর্যন্ত সবচাইতে প্রোডিগাল প্রোটাগনিস্ট।

স্পোর্টস ভক্তদের জন্য মাস্ট রিড এই মাঙ্গাটা পড়ে ফেলুন। গলফ নিয়ে নতুন মাঙ্গা Robot x Laserbeam কেমন হবে জানি না। তবে কিং গলফ এর সমপর্যায়ে আসা বেশ কঠিন হবে।

Comments

comments