Movie Time With Yami – 70

safe_image (1)

আনিমে মুভি যারা মোটামুটি দেখেন, তাদের কাছে মাকোতো শিনকাই নামটি অজানা নয়। এই ডিরেক্টর মূলত কোতোনোহা নো নিওয়া, ৫ সেমি / সেকেন্ড সহ তার পরিচালিত ভারী বাজেটের আনিমে মুভিগুলোর জন্যে সুপরিচিত। তার মুভিগুলোতে যে ব্যাপারগুলো খুব অহরহ পাওয়া যায়, তা হল উজ্জ্বল চোখ ধাঁধাঁনো অ্যানিমেশন, খুব সুন্দর ওএসটি আর ভালবাসার সম্পর্কের টানাপড়েন। আজ আমি এই পরিচালকের কয়েকটি ব্যতিক্রমধর্মী কাজের কথা তুলে ধরছি আপনাদের সামনে। দুই থেকে সাত মিনিট দৈর্ঘ্যের ছোট ছোট এই অ্যানিমেশন গুলোর মাঝে প্রথম দুটি মাকোতো শিনকাই এর সিগনেচার আর্টস্টাইল ফলো করে, যা দেখলে এই এই ডিরেক্টরের কাজের সাথে পরিচিত যে কেউ সহজেই বুঝতে পারবে এটি কার কাজ। আর মানবিক সম্পর্কের খুব সূক্ষ্ম দিকগুলো এই অল্প সময়ের মাঝে খুব সুন্দর করে তুলে ধরা হয়েছে তিনটি অ্যানিমেতেই।

Dareka No Manazashi

বলা হয়ে থাকে, একটি পরিবার সম্পূর্ণ হয়, যখন সেই পরিবারে সন্তানের জন্ম হয়। বাবা-মা ও সন্তাতানেরা সবাই একসাথে থেকে একে অপরকে জীবনে এগিয়ে যেতে সাহায্য করে। তারপর হয়ত একটা সময় আসে, যখন সন্তানেরা নিজেদের পথ নিজেরা বেছে নিয়ে একাই সে পথে রওনা হয়ে যায়, পিছনে পড়ে থাকে সেই পুরোনো পরিবার। কিন্তু এভাবে কি সবসময় সুখ খুঁজে পাওয়া যায়? মাত্র ৬ মিনিট সময়ের মাঝে বেশ মনকাড়া অ্যানিমেশনের মধ্য দিয়ে এই সুন্দর গল্পটি দর্শকের সামনে তুলে ধরা হয়েছে।

লিঙ্ক – https://youtu.be/KSwbnUQJGnA

Cross Road

এটি থেকে আসলে তেমন কিছু আশা করার নেই, কারণ এটি আসলে একটি কোম্পানির হাই বাজেট বিজ্ঞাপন। তারপরেও এটি সাজেস্ট করার কারণ, ২ মিনিটের মাঝে শিনকাই এর উজ্জ্বল আর্টওয়ার্ক দেখার সুযোগ ও খুব হাসিখুশি একটি স্লাইস অফ লাইফ মুভি হওয়ার পটেনশিয়াল সমৃদ্ধ একটি ট্রেলার দেখা, যা শিনকাই এর জন্য বেশ বিরল।

লিঙ্ক – https://youtu.be/AfbNS_GKhPw

Kanojo to Kanojo no Neko

অ্যানিমেটির দৈর্ঘ্য মাত্র ৫ মিনিট, আর পুরো অ্যানিমেটিতে শুধুমাত্র দুটো রং ব্যবহার করা হয়েছে, সাদা ও কালো। কিন্তু এই অল্প সময়ের মাঝে একটি বেশ মনকে ছুঁয়ে যাওয়া কাহিনী বর্ণনা করা হয়েছে, শুধুমাত্র দুটো চরিত্রের মাধ্যমে! একটি মেয়ে ও তার পোষা বিড়াল, এই দুজনের দৃষ্টিভঙ্গি থেকে একই ঘটনা বর্ণনা করা হয়েছে। স্টোরিতে হয়ত তেমন গভীরতা নেই, তারপরেও বেশ উপভোগ্য একটি ওভিয়ে এটি।

লিঙ্ক – https://youtu.be/jc2xSY0iBiY

এটি এই সেগমেন্টের শেষ পর্ব। অনেক ধন্যবাদ এতদিন ধরে যারা নিয়মিত সেগমেন্টটি ফলো করেছেন তাদের, সেইসাথে এনিমখোরের সকল মেম্বারকেও ধন্যবাদ আমাকে এতদিন সাপোর্ট করার জন্যে। এবং সেইসাথে শেষবারের মত- সেগমেন্ট সম্পর্কে আপনার যেকোন মতামত কমেন্টে জানাতে ভুলবেন না। আশা করি মুভির সাথে আপনার উইকএন্ড ভালো কাটবে !!

Comments