Plunderer [রিভিউ] — Rakib Amin

Anime name: Plunderer
Genre: Action, Adventure, Comedy, Ecchi, Fantasy, Shounen
Episodes: 24
Aired: 2020 (winter)
 
Detailed Review:
★ This anime is the embodiment of the word “meh”. খুবই অ্যাভারেজ একটা এনিমে। অ্যাভারেজ প্লট, অ্যাভারেজ ক্যারেক্টার, অ্যাভারেজ এনিমেশন, বোরিং সাউন্ডট্র্যাক, বাজে স্টোরি-রাইটিং, আর প্লট-হোল দিয়ে ভরা। ওভারঅল খুবই হতাশাজনক অ্যাডাপ্টেশন।
 
★ এনিমেটা দেখে যা বুঝলাম যে রাইটারের অনেকগুলা আইডিয়া মাথায় ছিল, আর সেগুলা সবই কোনো চিন্তাভাবনা ছাড়া স্টোরির উপর ঢেলে দিয়েছে। যার কারণে স্টোরির আগা-মাথা হযবরল হয়ে একাকার অবস্থা। এক এপিসোড পুরাটাই চাইল্ডিশ হিউমার দিয়ে ভরা, তো আরেক এপিসোড একেবারে খুনাখুনি টাইপ সিরিয়াস। কমেডি এবং সিরিয়াসনেস -এর মাঝে ব্লেন্ডটা একেবারে বাজেভাবে করা হয়েছে।
 
★ প্রথমদিকে ২-৩ এপিসোড মোটামুটি ভাবে এগুচ্ছিলো; তারপর সবকিছু উল্টাপাল্টা করে এমন অবস্থা যে অলমোস্ট ড্রপ করেই ফেলেছিলাম এনিমেটা। তবে মাঝের কয়েকটা এপিসোডে কিছু ব্যাকস্টোরি কাভার করা হয়েছিল যেটা এই এনিমের অনলি সেভিং-গ্রেস বলা যায়। ওই ব্যাকস্টোরি দেখার পর পুরা ওয়ার্ল্ড-বিল্ডিং সম্পর্কে ধারণা পাওয়া গেলে কিছুটা ইন্টারেস্ট ফিরে আসে এই এনিমের প্রতি। তারপর লাস্টের দিকের কয়েক এপিসোড আবারো একেবারে লেইম হয়ে পরে। সবচেয়ে বিরক্ত লেগেছে যখন দেখলাম যে এতো কষ্ট করে ২৪ এপিসোড দেখার পরেও দেখি যে স্টোরি কমপ্লিটেড না। মানে, এই ফালতু এনিমেরও আবার সেকেন্ড সিজন বের করতে চায় নাকি? অনেক মিস্টিরি এখনো ক্ল্যারিফাই করে নাই।
 
★ টু বি ফেয়ার, স্টোরির ইনিশিয়াল আইডিয়াটা খারাপ না। কিন্তু হয়তো প্রোপার প্ল্যানিং-এর অভাবে অথবা বাজে এনিমে অ্যাডাপ্টেশন -এর কারণে এতো বাজে অবস্থা। এইটার মাংগা’র রেটিং ভালোই দেখলাম। তাই আমার মনে হয় ভালো ডিরেক্টর এবং ভালো প্ল্যানিং থাকলে এনিমেটা কিছুটা বেটার হতে পারতো।
 
★ অ্যাকশন ফাইটগুলা খুবই, খুবই লেইম ছিল। এর বেশি কিছু বললাম না।….. কমেডি মোটামুটি ছিল, যদিও বেশিভাগ ছিল চাইল্ডিশ হিউমার। Ecchi পার্টগুলা একেবারেই লেইম ছিল। আমার মতো Ecchi -লাভারেরও মাঝেমাঝে বিরক্ত ধরে যাচ্ছিলো। 😑
 
★ ক্যারেক্টারগুলা খুবই এভারেজ। মেইন মেল্ ও ফিমেল ক্যারেক্টার আমার কাছে লেইম লেগেছে একেবারে। বরং সেকেন্ডারি ক্যারেক্টারগুলা এই দুইজনের চেয়ে বেটার ছিল। মেইন এন্টাগোনিস্ট ব্যাকস্টোরিতে দেখলাম একেবারেই দরদি এবং সিম্প্যাথেটিক একটা ক্যারেক্টার। কিন্তু মেইন টাইমলাইনে এসে সে পুরাই কোল্ড-ব্লাডেড ভিলেইন হয়ে পড়েছে। মানে কিছুই বুঝলাম না।
 

Ratings:
MAL ratings: 6.49
Personal rating: 6.2 (very generous rating)
 

Comments

Leave a Reply