Sakib’s Hidden Gems – Episode #47

আনিমে: Fushigi no Umi no Nadia (Nadia: Secret of Blue Water)

জানরা: এডভেঞ্চার, সাইফাই, মিস্টেরি, রোমান্স, হিস্টোরিকাল
এপিসোড সংখ্যা: ৩৯ (কিছু স্কিপ করার মত এপিসোড আছে)
MAL লিঙ্ক: https://myanimelist.net/anime/1251/Fushigi_no_Umi_no_Nadia
 
ঘটনার শুরু ১৮৮৯ সালের ফ্রান্সে। Jean নামের একটি বিজ্ঞানমনস্ক কিশোর ছেলের সাথে হঠাত দেখা হয় সার্কাসের দলের এক কিশোরী নাদিয়া-র সাথে। নাদিয়ার কাছে আছে একটি রহস্যময় রত্ন “ব্লু ওয়াটার”, যার জন্যে তিনজন লোক ওকে ধাওয়া করছিল। ঘটনাচক্রে Jean ওর সদ্য আবিষ্কৃত প্লেনের সাহায্যে ওকে বাঁচায়। নিজের হারানো বাবার সন্ধানে থাকা Jean আর নিজের মাতৃভূমির সন্ধানে থাকা নাদিয়ার ভাগ্য একসাথে জড়িয়ে যায়। ওরা অংশ নেয় নটিলাস নামের এক অত্যাশ্চর্য ডুবোজাহাজের ক্রু হিসেবে পৃথিবীকে রক্ষার অভিযানে! কীভাবে হল এটা? জানতে আনিমেটি দেখবেন।
 
আনিমেটিতে সর্বত্র পাবেন পুরনো দিনের অডিওভিজুয়াল এস্থেটিক। গল্পের বেশিরভাগ অংশ জুড়েই কোন ফাঁকফোকর নেই। ছোটবড় সব প্রশ্নের জবাব দিয়েছে। চরিত্রগুলি রিয়েলিস্টিক ও খুব যত্নের সাথে ফুটিয়ে তোলা হয়েছে। ওদের সংলাপগুলি ও ইন্টারেকশন গুলি যেমন মজাদার, তেমনি রিলেটেবল।
 
গল্পটিতে Jules Verne এর কয়েকটি গল্পের ছায়া রয়েছে। এছাড়া বাইবেল আর Ancient Aliens থিওরির উল্লেখ আছে। সব মিলিয়ে খুব জমজমাট সাসপেন্স পাবেন। এভাঞ্জেলিওন খ্যাত হিদেয়াকি আন্নো এইটি পরিচালনা করেছেন। তাই সব বয়সের জন্যে উপযোগী এই আনিমেটি চেখেই দেখুন না।
 
[বিঃ দ্রঃ আনিমেটির এক পর্যায়ে একটি খারাপ মানের আর্ক আছে, যা না দেখাই ভালো। এই লিঙ্কে বিস্তারিত পাবেন:  https://myanimelist.net/forum/?topicid=402151#msg13345267]
 

Comments

Leave a Reply