Coffee with Asif (CWA) – পর্ব ১১ – (Games Corner – No game No life)

আকাশ মিয়া(সোরা) আর সাদাবানু(শিরো) দুই ভাই বোইন। সারাডা দিন কাটে ভিড্যু গেইম খেইলা খেইলা। দিন নাই রাত নাই – সারাডা দিন খেলে। খারাপও খেলে না; “ব্ল্যাঙ্ক” ইউজার নেইম নিয়া দুই ভাই বোনে চাইরটা ক্যারেক্টার সমানতালে চালায় হাজার হাজার প্লেয়ার শোয়ায় দিতেসে কথা ছাড়াই। মানুষজনের সাথে যোগাযোগ নাই, দেখা নাই, কথা সাক্ষাত নাই; ঘরের বাইরে বাইরাইলে টিকতে না পারা এই দুই ভাই বোনের এই দুনিয়া অসহ্য লাগে; শুধু খেলা ছাড়া। হটাত একদিন আরেক জগতের কামিসামা এই দুইজনরে উঠায় নিয়া গেল তার দুনিয়ায়; ভদ্রলোক নিজেও নাকি গেমার ! সেই দুনিয়া বড়ই মজার – যা কিছু করবা সব গেইম দিয়া। কাইজ্জা করবা? একটা গেইম খেলা সমাধান কর। কোন একটা জিনিস দরকার? খেল গেইম।

দুনিয়াটার আরেকটু বর্ণনা দেই। ১৬ টা জাতি। কেউ ম্যাজিক ইউজ করতে পারে; কেউ পারে না। একেকজনের একেক রকম এবিলিটি। কিন্তু একটা জিনিস কমন। এরা একজন আরেকজনের সাথে যুদ্ধ করে, সাম্রাজ্য বাড়ায়, কাইজ্জাকাটির মিমাংসা করে – সব গেইম খেইলা। একজন আরেকজনরে চ্যালেঞ্জ করে; কিছু জিনিসপাতি বেট রাইখা। এই ১৬ জাতির মধ্যে মানব জাতির অবস্থা বেশি ছ্যাড়াব্যাড়া। পণ্ডিতি করতে গিয়া আগের রাজা খেলায় হারতে হারতে প্রায় অর্ধেক রাজ্য হারায় ফেলসে। ঘটনাক্রমে শিরো আর সোরার কপালে পড়ে এদের উদ্ধার করার দায়িত্ব। কেম্নে, কেন, তারা কি কি করে আর তাদের আসল লক্ষ্য উদ্দেশ্যই বা কি – জানতে দেইখা ফেলেন মাত্র ১২ পর্বে শেষ হওয়া এই এনিমটা !

এইবার সিরিয়াস মোটামুটি অগুরুত্বপূর্ণ কথা বার্তা। শুরুতেই সতর্কবাণী। সিরিজের জেনার এর একটা হল এচ্চি। মাইল্ড ন্যুডিটি আছে। সুতরাং; অপ্রাপ্তবয়স্ক বাচ্চাকাচ্চারা দূরে থাক (যদিও এই সতর্কবাণী কেউ যদি শুনতো তাইলে তো হইসিলই!) এছাড়া সিসকন এবং ললিকনের মৃদুমুন্দ আছর তো আছেই, সুতরাং সাধু সাবধান !

সিরিজের আপসাইডগুলা কি কি? সারটেনলি কমেডি, কাহিনীর কোথাও ঝুলে না যাওয়া (১২ পর্বে আর কি ঝুলবো? ), শিরো আর সোরার ইন্টারএকশন, চমৎকার আর্টওয়ার্ক।

আর ডাউনসাইড? প্রত্যেকটা ফিমেইল ক্যারেক্টারের ফ্যান সার্ভিসের শিকার হওয়া। মনে রাখা ভাল; শিরোর বয়স সিরিজ মতে ১১। এছাড়া মাঝে মাঝে রুলস এবং কিছু ইনফো এতো দ্রুত ন্যারেট করে যে কোপ আপ করতে খবর হয়ে যায়।

তো ফাইনাল মতামত? আমার মতন সুশীলতা সংক্রান্ত প্রবলেম না থাকলে thoroughly enjoyable এবং সম্ভবত ’১৪ এর অন্যতম ব্লকবাস্টার একটা সিরিজ, দেখাটা অবশ্যই আসে।

– CWA প্রচারিত হচ্ছে কালে ভদ্রে; বৃহস্পতি শুক্রবারের দিকে; এনিমখোরে !! আমাদের আর কোথাও কোন শাখা নেই !!! স্পোর্টস এনিম নিয়ে(মাঝে মাঝে অন্য জেনারের সিরিজ নিয়েও) আপনার যে কোন আবদার; আবেদন; আহ্লাদ; হুমকি; জিজ্ঞাসা – সব কিছুই জানাতে পারেন আমাদের; আমরা তার সমাধান দেবার চেষ্টা করব কোন না কোন সময় ইনশাল্লাহ !!! আমাদের সাথেই থাকুন !!!

Comments

comments