Coffee With Asif (CWA): Sports Corner – পর্ব ১ – Yowamushi Pedal

 

এনিম – Yowamushi Pedal

রিলেটেড স্পোর্টস – সাইক্লিং
অবস্থা – বর্তমানে এয়ারিং; ৩ পর্ব বাজারে
টোটাল এপি সংখ্যা (আনুমানিক) – ৩৮
রিলেটেড এনিম – Over Drive

image 

স্টোরি লাইন –

সাকামিচি অনোদা একজন অতাকু। তার জীবনের স্বপ্ন এনিম এবং মাঙ্গা। মিডল স্কুলে তার যে কারণে কোন বন্ধু ছিল না। হাই স্কুলে এসেও তাকে হতাশ হতে হয় স্কুলের এনিম ক্লাব সদস্যের অভাবে বন্ধ দেখে। তার এনিম এবং মাঙ্গা জিনিসপত্র জোগাড় করার অবলম্বন তার মমি সাইকেল। স্বল্প দূরতে যাওয়ার জন্য ভারি সাইকেলগুলিকেই রেফার করা হচ্ছে এখানে। সে যেন বেশি দূর যেতে না পারে; হারিয়ে না যায়; এই জন্য ছোটবেলাতে তার বাবা মা তাকে এই চালাতে কষ্টসাধ্য সাইকেল কিনে দেন। যেটা কিনা তার জন্য পরবর্তীতে সাপেবর হয়ে দাঁড়ায়। সে কষ্ট করে চালাতে শিখতে শিখতে নিজের অজান্তেই একটা ইউনিক গুণের অধিকারী হয়ে যেতে থাকে !!! কি সেটা? দেখতে থাকুন; নিজেই জানতে পারবেন !!!

 

Watch Out for –  Hime song!!! মাথায় গেথে যেতে বাধ্য !!! ♪ HIME HIME HIME, SUKI SUKI DAISUKI HIME, HIME ♪ – just loved this song!!! :) :)

গানের লিঙ্ক –

 http://www.youtube.com/watch?v=bb4JmBDij7o

 

 

পাব্লিক রিএকশনঃ (কাজি রাফি) –

♪ HIME HIME HIME, SUKI SUKI DAISUKI HIME, HIME ♪ গানটা মাথা থেইকা বাইরই করতে পারতেছিনা !!! এই ফলে শুরু হওয়া নতুন এনিমে Yowamushi Pedal মাত্র তিনটা পর্ব বের হইছে কিন্তু এরিমদ্ধে বাইসাইকেল সম্বন্ধে এতো কিছু শিখছি যে ইচ্ছা করতেছে নিজেও একটা কিনে বাইর হয়ে পড়ি !!!! জটিল একটা এনিমে এই Yowamushi Pedal। আর এর মেন ক্যারেকটার সাকামিচি একদমই সরল কিন্তু একইসাথে অস্থির একটা পোলা, খুবই ভালো পাইছি এরে !! ফলে নতুন শুরু হওয়া সিরিজ গুলার মধ্যে এইটা সবচেয়ে প্রিয় এখন !!!! ওহ আর এইটা ৩৮ পর্বের এনিমে !!!!! উইন্টার অথবা সামারে নতুন কোন ভালো এনিমে বাইর না হইলেও চিন্তা নাই ! এইটাই যথেষ্ট !! যারা এখনও এইটা দেখেন নাই, দেখা শুরু করে দেন শিগগিরই Hime hime….♪♪

 

আমার রিএকশনঃ 

Over drive এর পর কোন সাইক্লিং এনিম ভাল লাগবে – তাও এক টানে ৩ টা এপি দেখে ফেলব– ভাবি নাই !!! বেশ ভালই; টপ ক্লাস না হইলেও ডিসেন্ট !! :) :) 

 

ছায়া অবলম্বনেঃ  

initial D – পেথেটিক গাড়ি কিন্তু well tuned; কম বেশি “ভোদাই” টাইপের নায়ক; রেসিং এ অনাগ্রহ; চ্যালেঞ্জ ; সুন্দরী নায়িকা; জিনিয়াস মেন্টর – এ যেন দুই দেহ এক মন !!! 

 

রেসিং ট্রিভিয়াঃ 

# প্রথম বাই সাইকেল রেস হয় আনুমানিক ১৮৬৮ সালে; প্যারিসে। প্রায় ১২০০ মিটারের রেস ছিল এটি।  

# জেমস মুর নামক জনৈক ভদ্রলোক এই রেসটি জিতে নিএছিলেন।  

# L’auto নামক ম্যাগাজিনের বিক্রি বাট্টা বাড়াতে ১৯০৩ সালে প্রথম আয়োজন হয় সাইক্লিং এ সবচেয়ে মর্যাদাশীল প্রতিযোগিতা Tour de France এর ।

# প্রায় ২১ দিন ব্যাপি চলা এই প্রতিযোগিতার বর্তমান ভার্শনে বিভিন্ন ধাপে পাড়ি দিতে হয় প্রায় ৩২০০ কিমি পথ।

# দুই বিশ্বযুদ্ধ ছাড়া প্রতিবছরই আয়োজন হয়ে আসছে এই প্রতিযোগিতার।

# ২১ দিন এবং ৩২০০ কিমি পথ হলেও শেষ পর্যন্ত কিন্তু বিজয়ী নির্ধারণ হয় সেকেন্ড বা মিনিটের পার্থক্যেই !!! ১৯৮৯ সালে ১ম এবং ২য় স্থান অধিকারীর মধ্যে সময়ের পার্থক্য ছিল ৮ সেকেন্ড !!!

 

 

- CWA প্রচারিত হচ্ছে প্রতি শুক্রবার; এনিমখোরে !! আমাদের আর কোথাও কোন শাখা নেই !!! স্পোর্টস এনিম নিয়ে আপনার যে কোন আবদার; আবেদন; আহ্লাদ; হুমকি; জিজ্ঞাসা – সব কিছুই জানাতে পারেন আমাদের; আমরা তার সমাধান দেবার চেষ্টা করব কোন না কোন সময় ইনশাল্লাহ !!! আমাদের সাথেই থাকুন !!!

Comments

comments