Akatsuki no Yona [রিভিউ] — Etminan Kabir

Akatsuki no Yona

Anime: Akatsuki no Yona
Episode: 24 (S1)

শুরুতে ২টি কথা-
১। ছোটবেলা থেকেই রুপকথার গল্পের প্রতি আমার বিশেষ মোহ ছিল, এ নিয়ে দেশী-বিদেশী অনেক বই পরেছি।
২। যে কোন সিরিজে আমি খুব চাই হাসির উপাদান থাকুক যাতে প্রাণ খুলে হাসতে পারি, কিন্তু কেন যেন খুব কম এনিমে দেখে আমি সত্যিকার অর্থে তৃপ্তি পেয়েছি। অনেক নামি-দামি হাস্যকর এনিমে- সবার মুখে প্রশংসা, কিন্তু দেখা যায় আমার বিরক্তি লেগেছে।

Spoiler-free summary: যুদ্ধ-বিরোধী রাজার একমাত্র আদরের মেয়ে Yona. তার চিন্তামুক্ত বিলাসী জীবন হঠাৎ একদিন তছনছ হয়ে যায়। সর্বস্ব হারিয়ে Yona তার বিশ্বস্ত সঙ্গী Hak এর সাথে পালিয়ে যায় রাজ্য ছেড়ে। ধীরে ধীরে সে রাজ্যের বাইরের নিষ্ঠুর বাস্তবতার সাথে পরিচিত হতে থাকে, দেখা যায় একসময়ের আহ্লাদী রাজকন্যা ‘strong’ হওয়ার জন্য কীভাবে সংগ্রাম করে চলে, আর তার দল ভারি হতে থাকে mythical সব চরিত্র দিয়ে।

সিরিজের একটা ব্যাতিক্রম ব্যাপার হল এর ভিলেন। অন্যায়ভাবে সে সিংহাসন দখল করে ঠিক, কিন্তু এরপর রাজ্যের জন্য দক্ষতার সাথে এমন কিছু কাজ করে যে চাইলেও তাকে ঘৃণা করা যায় না, দ্বিধায় পরে যেতে হয়।

আমার সবচেয়ে ভালো লেগেছে এর কমেডি অংশ। chibi আর কণ্ঠ পরিবর্তন করে একদম সঠিক সময়ে এত সুন্দরভাবে সেগুলো উপস্থাপনা করা হয়েছে যে হাসি আসতে বাধ্য। opening theme 2 এ কিছু একটা ছিল যার জন্য নেশা হয়ে গিয়েছিল।

আমি adventure এনিমে খুব বেশি দেখি নি, তবুও বলতে পারব- তাদের অভিযান ছিল সতেজতায় ভরা। এনিমের সবকিছুই আমার কাছে perfect মনে হয়েছে। I enjoyed every single second of the series.

Adventure, Comedy, Fantasy পছন্দ থাকলে এটা ‘must watch’ একটা সিরিজ।

Enjoyment: 9+ (কাহিনী শেষ হয় নি, নাহলে ১০ হতেও পারতো)
অতিরিক্ত কথা- অনেকদিন পর MAL এ গিয়ে ‘favourites’ list edit করতে পারলাম।

Comments

comments