Hisone & Maso-Tan [রিভিউ] — Md. Anik Hossain

কাহিনী সারসংক্ষেপঃ গল্পটা এমন এক কাল্পনিক পৃথিবীতে যেখানে ড্রাগনের অস্তিত্ব আছে। তবে প্রাচীনকাল থেকেই এগুলোকে সরকারিভাবে আমজনতার চোখ থেকে লুকিয়ে রাখা হয়ে আসছে।তো একবিংশ শতকের এই আধুনিক রাষ্ট্রব্যবস্থায় ড্রাগনদের দেখাশোনা ও পরিচালনার দায়িত্ব দেওয়া হয় বিমানবাহিনীর হাতে।সিরিজের মূল চরিত্র Hisone হচ্ছে বিমানবাহিনীতে কর্মরত এক অবুঝ(?) মেয়ে। মনের ভিতর কোনো প্যাঁচগোছ নেই। মেয়ে ৯৯% ফিটফাট…খালি একটু খুঁত আছে। মুখ পাতলা স্বভাবের। মনের অজান্তেই মুখের উপর মানুষের সমালোচনা করে দেয়। একদিন ভাগ্যক্রমে বিমানঘাঁটিতে গোপন হ্যাঙ্গারে থাকা একটা ড্রাগনের সাথে দেখা হয়ে যায়। এবং আরো কিছু ঘটনার মধ্য দিয়ে সে এই ড্রাগনের পাইলট হয়ে উঠে। মূলত বিমানঘাঁটির লোকবল ও তার মতো অন্যান্য ড্রাগন পাইলটদের নিয়েই এনিমের কাহিনী আবর্তিত হয়।
Hisone & Maso-Tan
দেখাশেষে আমার প্রতিক্রিয়াঃ অনেক দিন ধরে নতুন একটা “Cute girls doing cute things with cute cute military toys” ধাঁচের সিরিজ খুঁজছিলাম। অবশেষে মজার কিছু পেয়ে আমিতো বেজায় খুশী! আর Studio Bones এর অন্ধভক্ত হিসেবে পুরো সিরিজটা একদম গোগ্রাসে গিলে খেয়েছি। Chibi(?) ক্যারেক্টার ডিজাইনগুলো বেশ অন্যরকম একটা মজাদার অভিজ্ঞতা দিল। টিভি তে বাচ্চা-কাচ্চাদের চিবি মার্কা বাদে আর কোনো এরকম এনিমে দেখা হয়ে উঠেনি আসলে। কাহিনীর কথা বললে তেমন বিশেষ কিছু পাইনি এবং পাবার আশাও করিনি প্রথম থেকে। তবে কিছুটা অন্যরকম কমেডি, স্লাইস অফ লাইফ মনে হয়েছে আমার নিকট। মোট কথা বললে, বিনোদন পাওয়ার ক্ষেত্রে মোটেও আশাহত হইনি দেখা শেষে।

কিছু জিনিসে আমার মতে খুঁটিয়ে খুঁটিয়ে ভুল ধরতে যাওয়া বা সমালোচনা করা উচিত নয়। দেখবেন, হাসবেন, বিনোদিত হইবেন- ব্যাস। ভালো একটা শান্তিময় সময় কাটাবেন বাসার সব বয়সীদের নিয়ে। Hisone & Maso-Tan ঠিক সেরকম একটা এনিমে ছিল। Mind refreshing কিছু দেখতে চাইলে সবাইকে দেখতে বলবো সিরিজটা।

জানি না কেন সিরিজটা খুব একটা জনপ্রিয়তা পেল না। হয়ত এনিমেশন আর ক্যারেক্টার ডিজাইন সংখ্যাগরিষ্ঠ দর্শকের ভালো লাগেনি। মনে হয় বাজেট একটু কম ছিল। দু-একটা পর্ব দেখে অপছন্দ হলে ড্রপ মারবেন না হয়। আর আগেই যেমনটা বলেছিলাম যে কাহিনী বেশ সাদামাটা। মাথা একেবারে খালি করে দেখতে বসবেন।

হাবিজাবি রেটিং:
কাহিনী: ৩/৫
ক্যারেক্টার ডিজাইন: ৪/৫
এনিমেশন: ৩.৫/৫
সামগ্রিকভাবে: +-৩.৯/৫

Comments

comments