Honobono Log [রিভিউ] — Fatiha Subah

Honobono Log 1

হনোবনো লগ
পর্ব: ১০
ডিউরেশন: প্রতি পর্ব ২ মিনিট
জানরা: স্লাইস অফ লাইফ, রোমান্স
মাইআনিমেলিস্ট রেটিং: ৭.৪৭
ব্যক্তিগত রেটিং:

মাত্র ২ মিনিটে কিই বা দেখানো যায়? দেখানো গেলেও তা হবে নিশ্চয় অনেক গভীর, প্রতীকি, উচ্চমার্গীয় কিছু? আর শর্ট স্লাইফ অফ লাইফ আনিমে তো বেশ কিছুই আছে, এ আর এমন কি? নাহ! যদি এমনটা ভেবে থাকেন তো বিশাল ভুল করছেন। এই ছোট্ট দুই মিনিটের পর্বগুলোতেই হনোবনো লগ এমনভাবে দৈনন্দিন জীবনের সুখ, দু:খের ছোট ছোট মুহূর্ত তুলে ধরেছে যে আপনাকে অবাক করে দেবে। অহরহ ঘটে চলা এই মুহূর্তগুলোই যে দেখতে এত ভালো লাগতে পারে তাই নতুন করে আবিষ্কার করবেন। প্রতিটি পর্ব কোন না কোন কাপল বা পরিবারকে নিয়ে। তাদের গল্পগুলো এতই মিষ্টি যে অনেকে বলে তা নাকি ডায়াবেটিস ধরিয়ে দিতে পারে! তবে কথাটি নেগেটিভলি নেওয়ার মত কিছু না কিন্তু। কোন আনিমে অতিরিক্ত মিষ্টি হওয়ার পরেও যে তা চিনি দেওয়া সস্তা গল্প মনে না হয়ে মনের মধ্যে অন্যরকম ভালোলাগা সৃষ্টি করতে পারে তারই এক দারুণ উদাহরণ হনোবনো লগ। রোমান্স কিংবা অতি মিষ্টি কিছুতে আপনার এলার্জি থাকলেও চিন্তা নেই। তারপরেও আপনার ভালো লাগবে এই নিশ্চয়তা দিতে পারি। কারণ যেই আমি কিনা লাভি-ডাভি কাপল দেখলেই চেতে গিয়ে দৌড়ানি দিতে চাই সেই আমিই আবার এটা দেখার সময় ভেবেছিলাম, ‘ইশ!! এরকম কিছু জীবনে থাকলে মন্দ হত না মনে হয়!’!! হুম!! এই আনিমের ক্ষমতা এতটাই!!

ব্যক্তিগত ভাবে আমার কাছে শর্ট আনিমের আর্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ এসব আনিমের আর্ট সাধারণ আনিমের তুলনায় অনেক সময় অদ্ভুত ধরণের হয়। আর্ট পছন্দ না হলেই সেটা দেখায় বড় বাধা হয়ে দাঁড়ায়। বলাই বাহুল্য হনোবনো লগ বানানোই হয়েছে একটি ছবির বই থেকে। ছবিগুলো দেখতে এবং এগুলোর রঙের ব্যবহার খুবই সুন্দর। ঠিক এই আর্টগুলোই শুধু অ্যানিমেট করা হয়েছে। আনিমের সাথে তা মানিয়ে গেছে ভালোভাবেই। ব্যাকগ্রাউন্ডে সাদামাটা এক রঙা দেয়াল কিন্তু তা মোটেও কোন মুখ্য বিষয় না। খুব সাদামাটা কিন্তু সুন্দর এক কথায় বলতে গেলে।

এর সাথে আরো আছে মনকে শীতল, শান্ত করে দেওয়ার মত একটি ওপেনিং সং। আমে নো প্যারেডের মর্নিং। আনিমেটি এখনই দেখতে না চাইলেও গানটি একবার শুনে আসুন। মেজাজটা ঠাণ্ডা করার পাশাপাশি আনিমেটি দেখতেও আগ্রহী করে তুলবে বলে আশা করি। লিংক: https://youtu.be/VRn0cFH9-2Y

Honobono Log 2অল্প সময়ে সুন্দর কোন আনিমে দেখে ফেলার জন্য হনোবনো লগ খুবই উপযুক্ত। দশ দুগুণে মোট বিশ মিনিটেই কাছের মানুষদের মাঝে খুনসুটি দেখতে দেখতে কখন সময়টা পেরিয়ে যাবে খেয়ালই করবেন না। মাত্র ২০ মিনিটই তো! একটা সাধারণ দৈর্ঘ্যের আনিমের একটা পর্বের সমান। তাই কমের মাঝে উপভোগ্য সময় কাটাতে চাইলে দেখে ফেলুন হনোবনো লগ।

Comments

comments