Shiki রিভিউ — Rafiul Alam

“Death is terrible for anyone. Young or old, good or evil, it’s all the same. Death is impartial. There is no especially terrible death. That’s why death is so fearsome. Your deeds, your age, your personality, your wealth, your beauty: they are all meaningless in the face of death.”

-Sunako Kirishiki (Shiki)

প্রাণি হত্যা….আপনার মনোভাব কিরকম?প্রয়োজনে,অপ্রয়োজনে আমরা যখন প্রাণি হত্যা করি,তখন নিশ্চয়ই সেই প্রাণিটার কথা ভাবি না?এখন কি হবে যদি আপনাকে বলা হয় সেই প্রাণির জায়গায় নিজেকে রাখতে?আপাত দৃষ্টিতে খুবই যুক্তিহীন মনে হতে পারে।কিন্তু এনিমেটা দেখার পর এরকম প্রশ্ন মনে আসতে বাধ্য।অবশ্যই আমার দেখা প্রিয় হরর এনিমে গুলোর মাঝে একটি।এক্ষেত্রে শুধু হরর কনটেন্ট বিবেচনা করা উচিত হবে না।যুক্তিবাদ ও কল্পনার মাঝামাঝি কোন স্থানে এর মূলভাব।আর একটি বিষয় স্বীকার করতে দ্বিধা নেই।ভ্যাম্পায়ার সম্বন্ধে ভালভাবে প্রথম জেনেছি এটা দেখে,ব্র্যাম স্টকারের ড্রাকুলা পড়ে নয়।

Synopsis: জাপানের কোথাও পাহাড় ঘেঁষা একটি গ্রামের নাম হল Sotoba.শহর থেকে দূরে শান্ত একটি গ্রাম।গল্পের শুরুতেই দেখা যায় যে পুলিশ এক বৃদ্ধ দম্পতির লাশ উদ্ধার করে।আর পরিচয় হয় হাইস্কুল ছাত্রী মেগুমির সাথে।যে কিনা Sotoba গ্রামকে ঘৃণা করে।তার ধারণা গ্রামটি খুবই ব্যাকডেটেড।গ্রামবাসীকে তার মোটেও পছন্দ নয়।গ্রামে তার মাত্র দুটি জিনিস ভালো লাগে।এক হল তার ক্রাশ নাটসুনো ইউকি।অন্যটি হল পাহাড় ধারে নতুন নির্মিত ইউরোপিয়ান স্টাইলড ম্যানসন।গল্পের প্রথম দিনেই সে নিখোঁজ হয়ে যায়।কিভাবে?কেন? জানতে হলে নিজেই দেখুন।

Theme setup, Backgroung Music & Animation:থিম সেটআপ মোটেও মন্দ নয়।ভ্যাম্পায়ার এনিমে হিসেবে কিছুটা ভিন্ন রকম।জাপানের সংস্কৃতি ও ঐতিহ্য লক্ষ্যণীয়।শান্ত গ্রামের নির্মল আবহ বিদ্যমান।ব্যাকগ্রাউন্ড মিউজিক আরো ভালো হওয়া উচিত ছিল।ওপেনিং দুটি বেশ ভালো।

Characters Setup: প্রচুর ক্যারেকটার।নাম মনে রাখাই কষ্টসাধ্য বিষয়।তবে ২২টি এপিসোডে বেশ ভাল এক্সিকিউট করা হয়ছে।ড. ওজাকি ও তার বন্ধু মুরয় আমার প্রিয় চরিত্র।

Overall Rating:

MAL Rating: 8.12/10
My Rating: 8.3/10

OST link: https://www.youtube.com/playlist…

Comments

comments