এফ এ সি ২৫

রান্ডম টপিক

 বহুভাষাবিদ মাঙ্গাকা

 

 

ব্যাটল মাঙ্গা পড়তে গেলেই বা ব্যাটল লাইট নভেল পড়তে গেলেই এখন একটা মহা সমস্যার সম্মুখীন হতে হয়। ক্যারেক্টাররা খুব ভাব নিয়ে একেকটা হিসসাতসু ওয়াযা[ফিনিশিং মুভ] ব্যবহার করে।তারা চেষ্টা করে মুভগুলোর দারুন কোন গাল্ভরা নাম দিতে, তবে ইদানীং ব্যবহার হচ্ছে খুব ক্লিশে কিছু ইংরেজি শব্দ। যেমন জিরো নো তসুকাইমার লুইসের স্পেশাল অ্যাটাক এর নাম হচ্ছে “এক্সপ্লোশন”, কুরোকো নো বাসকেতে মুভের নাম হচ্ছে ভাইস গ্রিপ, মিসডিরেকশন ইত্যাদি। ভাগ্য ভালো, সব মাঙ্গাকা এমন করেন না। কিশিমতো সেন্সেই এই ক্ষেত্রে খুব ট্র্যাডিশনাল, সব মুভের নাম জাপানি, আকিরা আমানো সেন্সেই ব্যবহার করেছেন ইতালিয়ান ভাষা, এইচিরো অদা ব্যবহার করেন জাপানি, ইংরেজি, ফ্রেঞ্চ, তগাশি ব্যবহার করেন জাপানি, ইংরেজি, ম্যাজাই এর মাঙ্গাকা শিনোবু অহতাকা ব্যবহার করেন আরবি। তবে সবাইকে ছাড়িয়ে গেছেন তিতে কুবো, ভদ্রলোক শিনিগামিদের জন্য ব্যবহার করেছেন জাপানি, বাউন্তডের জন্য পর্তুগীজ, আরাঙ্কারদের জন্য স্প্যানিশ, ফুলব্রিঙ্গারদের জন্য ইংরেজি, আর এখন কুইনশিদের জন্য জার্মান।  

 

 

আনিমে সাজেশন

আর ও ডি দ্য টিভি[ROD the TV]

 

 

বিখ্যাত লেখিকা নেনেনে সুমিরেগাওয়াকে যখন কিডন্যাপ করে নিয়ে গেল এক গোপন সংঘের সদস্যরা, তখন তারা ঘুনাক্ষরেও চিন্তা করেনি, নেনেনের সাথে থাকা সারাক্ষণ বইয়ের মধ্যে মুখ গুজে রাখা অগোছালো টাইপ মেয়ে তিনটা আসলে তার বডিগার্ড, যারা কিনা পরিচিত পেপার সিস্টার্স নামে। তারা বন্ধুকে বাঁচানোর জন্য কতখানি মরিয়া হতে উঠতে পারে, সেটা ওই সংঘের লোকগুলো বুঝতে পারল, যখন তিন বোন নিজেরাই মিলে তাদের হেডকোয়ার্টার আক্রমণ করল। এরপর?

 

কেন দেখবেনঃ সম্পূর্ণ নতুন এক ধরনের সুপার পাওয়ার এর সাথে পরিচয় পাবেন এই আনিমেতে, পেপার মাস্টার, যারা কাগজকে ম্যানিপুলেট করতে পারে ইচ্ছেমত(যারা এ কথাটা পড়ার পরেই চিন্তা করছেন লাফ দিয়ে কোনানের নাম বলবেন, তাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে কোনানের ক্ষমতার কথা কিশিমতো বলার আগেই এই সিরিজ রিলিজ পেয়েছিল।)। কাহিনি খুব গ্রিপিং, সুপারপাওয়ার স্পাই থ্রিলার টাইপ একটা ভাইব আছে। সাউন্ডট্র্যাক খুব বেশি ভালো। আর ও ডি দ্য টিভির একটা প্রিকুয়েল মুভি আছে, ওটাও যথেষ্ট ভালো,

কেন দেখবেন নাঃ প্রথমদিকে একটু স্লো, মূলত স্লাইস অব লাইফ মনে হবে, পরে অবশ্য পুশিয়ে দেবে কড়ায় গণ্ডায়।

 

ম্যাল রেটিং ৭.৭০

আমার রেটিং ৮

 

 

মাঙ্গা সাজেশন

ইওতসুবাতো[Yotsubato]

 

 

বাচ্চা মেয়ে ইওতসুবার কাছে পুরো পৃথিবীই হচ্ছে এক বিস্ময়। সে সবকিছুকেই তার ইউনিক দৃষ্টিভঙ্গিতে দেখে, যেমনটা সাধারণত কেউ দেখে না। ইওতসুবার সাথে তার বাবা, আর প্রতিবেশীদের নিত্যদিনের কর্মকাণ্ড নিয়েই এই মাঙ্গা।

 

কেন পড়বেনঃ পিউর স্লাইস অব লাইফ হিউমার, আজুমাঙ্গা দাইওহ, নিচিজৌ এই ধরনের। এই জন্রা যারা পছন্দ করেন, তাদের অবশ্যপাঠ্য।

কেন পড়বেন নাঃ যারা অ্যাকশান/রোমান্স/গ্যাগ(পড়ুন কাতুকুতু) উপাদান পছন্দ করেন, তাদের জন্য এই মাঙ্গা না।

 

ম্যাল রেটিং ৮.৯১

আমার রেটিং নেই, কারণ অনগোয়িং।

Comments

comments