রুফিয়াসের মাঙ্গা থিওরি ৪ – নারুতো আর বোরুতো মাঙ্গা দুটি আলাদা ইউনিভার্সের গল্প

২০১৫ সালেই ৭২টি ভলিউমের মাধ্যমেই শেষ হয়েছিল নারুতো মাঙ্গার যাত্রা। তারপর মাঙ্গাকা মাসাশি কিশিমোতো এই মাঙ্গার জনপ্রিয়তার উপর বিশ্বাস রেখেই আমাদের উপহার দিয়েছিলেন নারুতো গাইডেন আর দা লাস্ট এবং বোরুতো মুভি। বলেছিলেন, এর পরে আর নারুতো আসবে না। নারুতোর গল্প ফুরলো, নটে গাছটা মুড়লো… যাইহোক, কিন্তু এই শেষ কথার পরেও কেন বোরুতো মাঙ্গার আবির্ভাব হল? কিশিমোতো কি তাহলে মিথ্যাচার করেছিলেন?আমার মনে হয়, বোরুতো দা নেক্সট জেনারেশন মাঙ্গা সম্পূর্ণ একটি ভিন্ন ইউনিভার্স। গল্পের ভিন্ন রিয়েলিটি। কিভাবে? বলছি।

বোরুতো মাঙ্গা পাব্লিশ করেছে শোনেন জাম্প, শুধুমাত্র নারুতোর জনপ্রিয়তার উপর ক্যাপিটালাইজ করার জন্য, এমন কি মাঙ্গাকা নিজে আর মাঙ্গা আঁকবেন না বলার পরেও অন্য মাঙ্গাকা জোগাড় হয়ে গেল সেই মাঙ্গা আঁকার জন্য। এখানে শোনেন জাম্প ম্যাগাজিনেরও কিন্তু নারুতোর উপর রাইটস আছে, তাই চাইলেই সেই রাইটস তারা ইউটিলাইজ করতে পারে। তাই, বোরুতো মাঙ্গা যে বের হবে এটা ছিল অনিবার্য। এই বরুতো মাঙ্গার প্রকাশ হবার উপলক্ষে মাঙ্গাকা কিশিমোতো একটা সাইড স্টোরি আঁকলেন মুতসুকি কে নিয়ে। মুতসুকি কে? ওরোচিমারুর ছেলে। যারা সাইড স্টোরিটা পড়েছেন তারা জানেন যে, ওরোচিমারুর দুই ছেলে আছে। বড় মুতসুকি, আর ছোটো মুতসুকি। বড় মুতসুকি প্রাপ্তবয়স্ক সেইজ নিঞ্জা। আর ছোটো মুতসুকি নারুতোর ছেলে বরুতোর সমবয়সী। আচ্ছা, তাহলে বড় মুতসুকি জন্ম হল কবে? ওরোচিমারু তো শিনোবি যুদ্ধের আগ পর্যন্ত কাবুতোর শরীরেই ছিল, তার আগে তো সে মুতসুকি কে জন্ম দিতে পারেন নি। তাহলে ?

বোরুতো অ্যানিমে থেকে মাঙ্গায় মাঙ্গায় সাসকের চুল এর ধরণ ও আলাদা। সারাদার ব্যাটেল গিয়ার মুভির থেকে আলাদা। কি জানি সামনে আরো কত কিছুর ভিন্নতা পাওয়া যায়। এমনকি এই ইউনিভার্সে হোকাগের অভিষেক অনুষ্ঠানে নারুতোর বদলে কোনোহামারু গিয়ে উপস্থিত হয়েছিল ( দা ডে নারুতো বিকেম হোকাগে মাঙ্গা স্পেশালে তাই দেখা যায়)তাহলে এমন কি হতে পারে, এই সকল পরিবর্তন আর প্লট হোল মাঙ্গাকা কিশিমোতোর নিজের পরিকল্পনা। তিনি কি নিজের গল্পের রিয়েলিটি থেকে বোরুতো মাঙ্গার রিয়েলিটির বিচ্যুতি ঘটানোর জন্যেই এই রকম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন?

এই মুহূর্তে আমার কাছে আর কোনো এভিডেন্স নেই, তবে থিওরিটি আজ হাইপোথেসিস হিসেবে রেখেই ইতি টানলাম।

Comments

comments