Densha Otoko [মাঙ্গা রিভিউ] — আতা-এ রাব্বি আব্দুল্লাহ

Densha Otoko

ওটাকু বলতে জাপানে সাধারণত সমাজ থেকে বিচ্ছিন্ন , আনিমে , মাঙ্গা , ভিডিও গেমস নিয়ে দিনরাত ২৪ঘন্টা ডুবে থাকা লোককে বোঝায় । এরা সাধারণ লোকদের সাথে সহজে যোগাযোগ করতে পারে না । কিন্তু যদি কোন ওটাকু তার অবসেশন বিসর্জন দিয়ে বাস্তবতা ও সাধারণ জীবনে ফিরে আসে একটি ছোট্ট পদক্ষেপের মধ্য দিয়ে ? এইরকম এক বাস্তব কাহিনীকে কেন্দ্র করে আঁকা মাঙ্গা হল ডেনশা ওটোকো ।
এই মাঙ্গার কেন্দ্রীয় চরিত্র হল এক ওটাকু । মাঙ্গা , ফিগারিন তার দুনিয়া । চাকরি করে এসেই ডুব দেয় তার ভার্চুয়াল দুনিয়ায় । পরণে অতিরিক্ত ঝোলা শার্ট , উস্কোখুশকো চুল , চোখে হালকা পাওয়ারের চশমা । তো একদিন পছন্দের ফিগারিন কিনে ট্রেনে ওঠে সে । যে সিটে বসে সে সেখানেই সুন্দরী এক তরুণী বসা ছিল । তো সে অত মনোযোগ দেয়নি । কিন্তু কিছুক্ষন পরে এক মাতাল এসে ঐখানের যাত্রীদের হয়রানি করতে থাকে বিশেষ করে ওই তরুণীকে । আমাদের নায়ক প্রথমে স্বভাবমতো চুপ করে থাকলেও একসময় প্রতিবাদ করে ওঠে ! মাতাল তাকে এই মারে তো সেই মারে কিন্তু তার আগেই কালেক্টর মাতালকে ধরে বের করে দেয় । তো ওই তরুণীসহ যাত্রীরা তাকে অসংখ্য ধন্যবাদ যায় এবং যোগাযোগ নম্বর ও ঠিকানাও টুকে নেয় কয়েকজন । তো একদিন হঠাত্‍ করে তার বাসায় ওই তরুণী যার নাম হার্মিস কিছু কাপ উপহার পাঠায় ধন্যবাদ স্বরুপ । ন নায়কও সাহস করে তাকে ধন্যবাদ স্বরুপ ট্রিটে নিমন্ত্রণ করে । একে অপরের সাথে তাদের ভালো করে পরিচয় হয় এবং ঘনিষ্ঠতা বাড়তে থাকে । আর আমাদের নায়কও ধীরে ধীরে পরিবর্তিত হতে থাকে । এবং তার এই দৈনন্দিন ঘটনা সে একটি অনলাইন থ্রেডে শেয়ার করে এবং ওই থ্রেডের সবাই তাকে উত্‍সাহ দিতে থাকে । আমাদের নায়ক কি পারবে এই সম্পর্ককে ফল প্রদান করতে ? আর তার নিজেরসহ আশেপাশে সকলের কি পরিবর্তন হবে ?!
সাধারণ একটি রোমান্স মাঙ্গা তবে খুবই ভালো লেগেছে । কাহিনী সিম্পল ভাবে এগিয়েছে ,কোন অপ্রয়োজনীয় টুইস্ট নেই । বাস্তব ঘটনা অবলম্বনে বলে বেশ অনুপ্রেরণাদায়ক । একজন অবসেসড ওটাকু থেকে সাধারণ জীবনে ফিরে আসার ঘটনার অসাধারণ এক মাঙ্গা । আর্টস্টাইল সুন্দর! খুবই ভালো লেগেছে আমার কাছে , আশা করি আপনাদেরও ভালো লাগবে । সময় থাকলে পড়ে ফেলুন ২৭চ্যাপ্টারের মাঙ্গা ডেনশা ওতোকো ।
আমার রেটিং : ৭/১০

Read Online: http://kissmanga.com/Manga/Densha-Otoko-Net-Hatsu-Kakueki-Teisha-no-Love-Story

 

Comments

comments