অ্যানিমে সাজেশনঃ কামিসামা নো মেমোচৌ; লিখেছেন ইশমাম আনিকা

FB_IMG_1469771063124

দেখে শেষ করলাম “কামিসামা নো মেমোচৌ”। অ্যানিমেটার নাম দেখে আমি প্রথমে ভেবেছিলাম এটা রোমান্টিক কোন অ্যানিমে হবে (কামিসামা হাজিমেমাশিতা এফেক্ট), কিন্তু পরে আবিষ্কার করলাম যে এটা আসলে একটা মিস্ট্রি অ্যানিমে!

অ্যানিমের গল্প অ্যালিসকে ঘিরে, যে একজন নীট (NEET) ডিটেক্টিভ। আপাতদৃষ্টিতে সম্পূর্ণ হিকিকোমোরি এই মেয়েটি আরও কয়েকজন নীটের সমন্বয়ে চালায় তার “নীট ডিটেক্টিভ এজেন্সি”। পুরোনো একটি রামেন শপের ওপরে অবস্থিত এই এজেন্সির সাথে ঘটনাক্রমে যুক্ত হয়ে যায় নারুমি ফুজিমুরা, আর মুখোমুখি হতে থাকে একের পর এক কেসের। তাদের সাথে আরও রয়েছে ইয়াকুজা গ্যাং, রামেন শপের মালিক মিন-সান এবং শপের কর্মচারী ও নারুমির বন্ধু আয়াকা।

অ্যানিমেটা বেশ কয়েকটি ছোট ছোট স্টোরিতে বিভক্ত, ১২ টি এপিসোডের মাঝে বেশ কয়েকটি কেস সলভ করা হয়। কোন কোন কেস এক এপিসোডেই শেষ হয়ে যায়, আবার কোনটা তিন-চার এপিসোড ধরে চলে। বলতে গেলে প্রতিটা কেসই লাইট হার্টেড ভাবে শুরু হয়ে পরে বেশ সিরিয়াস একটা টার্ন নেয়, সেজন্য অ্যানিমেটা বেশি ভাল লেগেছে। সবচেয়ে পছন্দ হয়েছে প্রথম এপিসোডে ৪৭ মিনিট ধরে চলা কেসটা আর শেষ কেসটা। আর্ট ওএসটি ডিসেন্ট, আলাদা করে উল্লেখ করার মত লাগেনি।

সবমিলিয়ে মিস্ট্রি অ্যানিমে হিসেবে বেশ ভাল লাগল, চাইলে ট্রাই করে দেখতে পারেন।

FB_IMG_1469771054971

Comments

comments