Le Portrait de Petit Cossette [রিভিউ] — Krista King

Cossette no Shouzou 1

Anime Name– Cossette No Shouzou/ Le Portrait De Petit Cossette
Genre– Drama, Supernatural, Romance, Psychological, Horror
Demographic– Seinen
Type– OVA
Episode– 3
Author– Asuka Katsura
Director– Akiyuki Shinbo
Music– Kajiyuri Yuki
Aired– 2004

সারসংক্ষেপ-
এইরি কুরাহাশি(Eiri Kurahashi) একজন শিল্পী ও একটা প্রত্নতত্ত্বের দোকানের মালিক। সে হঠাৎ-ই একটা সুন্দর রঙিন গ্লাসের প্রতি টান অনুভব করে। গ্লাসটির মধ্যে সে এক পুতুলের মত মিষ্টি মেয়ের আত্মা আবদ্ধ, যে এইরিকে সঙ্গ দেয়, দেখায় তাকে নিজের ভালো-খারাপ অতীত। কোসেটী(cosette), মেয়েটিকে নৃশংসভাবে হত্যা করেছিল এমনই একজন শিল্পী ও তার প্রেমিক। তার আত্মার মুক্তি পাওয়ার এখন একটাই উপায়, হত্যাকারীর সমচরিত্রের কাউকে তার শাস্তিভোগ করতে হবে। অতঃপর এইরিইও সৌন্দর্য পিপাসু ও কোসেটীর প্রেমে পরে যায়, এখন সেই পারে অসহ্য যন্ত্রণাকে অতিক্রম করে কোসেটীকে নরক থেকে মুক্তি দিতে।

Cossette no Shouzou 3

My View-
গল্পটি সাধারণ কিন্তু এতে যেটা দেখানো হয়েছে সেটা হল দৃশ্যমান করার কৌশল। OVAটির প্রতিটি দৃশ্যে শিল্পত্বের ছোঁয়া। যেহেতু এটি একটি শিল্পীর গল্প তার ভাবনা, আবেগ ও অনুভূতিতে অসামান্য সৌন্দর্য, যা চমৎকার রঙিন চিত্রকল্প প্রকাশিত। আলো-আঁধো ভাবছায়ায় কখনো মিশেছে এইরি ও কোসেটীর আবেগ ও প্রেম, কখনোবা আক্রোশ প্রতিশোধ চাঞ্চল্যতা ও ভয়। দৃশ্যের সাথে সুরের উপযুক্ত মিশ্রণ দর্শককে প্রভাবিত করার মত।

Character-
Eiri Kurahashi- শিল্প ও সৌন্দর্যের পূজারি এইরি নিজে একজন উৎকৃষ্টমানের শিল্পী। কোসেটীর প্রতি অগাধ প্রেম, তাকে মুক্তি দেওয়ার জন্য সারা জীবন যন্ত্রণা ও শাস্তি ভোগ করতে পারে। কোসেটীর থেকে বিরহের চেয়ে যন্ত্রণা অনেক ভালো। তার বলিদানের মানসিকতায় কোসেটীও উপলব্ধি করে সে তার পুর্ব প্রেমিকের মত নিষ্ঠুর নয়।

Cossette- আঠারোশো শতাব্দীর সম্ভ্রান্ত পরিবারের কিশোরী। যার রঙ, রূপ ও সৌন্দর্য শিল্পীকে বানিয়েছে উন্মত্ত নেশারু। পরীর মত মিষ্টি কোসেটীর জীবনটাও ছিল রূপকথার মত, হিংসা ভয় প্রতিকূলতা কী সে জানত না। রূপ তার জীবনে এনেছে যেমন অসীম প্রেম তেমনই এনেছে করাল ছায়া। শিল্পীর প্রেমে তার জীবন হয়ে গিয়েছিল মিথ্যে, সে রয়ে গিয়েছিল শুধুই শিল্পীর তুলির টানে জীবন্ত।

Cossette no Shouzou 2

Comments

comments