Legendary anime!!! slam dunk!! review by Monirul Islam Munna

 

সেমিস্টার ব্র্যাকের বন্ধটা এর চেয়ে ভালো ভাবে কাঁটাতে মনে হয় না পারতাম, যতটা ‘স্লাম ডাঙ্ক’ দেখে কেটেছে।!!  এমন একটা এনিমে, কোনটা ছেড়ে যে কোনটা যে আগে বলবো!!!

১৯৯৩ সালের এনিমে তাই animation বা গ্রাফিক্সের অনেক লো এক্সপেকটেশন নিয়েই দেখা শুরু করি, কিন্তু এতো পুরনো একটা এনিম দেখতে একদমই খারাপ লাগে নি। এমনকি কেউ এইরকম স্পোর্টস এনিমে প্রথম দেখলে গায়ের লোম খাঁড়া হয়ে যাবে নিশ্চিত!!! আমি নিজে ‘কুরকোনো নো বাসুকে’ আগে দেখছি বলে একটু আমার চোখে একশন একটু কম ফীল করসি, কিন্তু স্লাম ডাঙ্ক অনেক বেশী রিয়ালেস্তিক!!! গল্পের সব চেয়ে বড় কেন্দ্র বিন্দু ‘হানামিচি সাকুরাগি’ ফিজিক্যালই হয়তো অমানুষের মত শক্তিশালী সে, কিন্তু একজন শুন্য থেকে কীভাবে পূর্ণ বাস্কেট বল প্লেয়ার হয়ে উঠে খুব সুন্দর করে তুলে ধরছে এই এনিমে! তাই বলে বাকিরা যে কম তা কিন্তু না, মেইন ৫~৬ প্লেয়ারের এক জন থেকে একজন সেরা,সবাই নিজের দলগত ভূমিকায় সেইরকম পারদর্শী!!!! 

আরেকটা ব্যাপার যেটা ভালো লাগসে, যে বাস্কেট বল কিছুই বুঝে না তাদের জন্য ছোট খাটো ২-১ মিনিটের একটা পার্ট আছে, তাই এনিমে বুঝতে একদমই সমস্যা হয় না!!! 

এই এনিমেটাকে রেটিং দিতে গেলে অতিরিক্ত ১.৫ থেকে ২ পয়ন্ত মনে হয় এটার কমেডির জন্য। একটা এনিমে দেখে এতো হাসি নাই মনে হয় কোন দিন!!! মাঝে তো বাসায় পাগল হয়ে গেছে মা এটা কয়েকবার জিজ্ঞেস করসে!!  ফেসিয়াল এক্সপ্রেশন, চিবি গুলার এক্সপ্রেশন , অঙ্গ ভঙ্গি, বিভিন্ন সময় ব্যাক গ্রাউন্দ মিউজিক,আঞ্জাই সেন্সেইর হাসি(হ হ হ হ), রিয়োকোর ‘আয়া চান’ বলার স্টাইল, রুকাওার ‘দুয়াহ বলার ভঙ্গি’, গরিলার ঘুষি, কোনটা দেখে যে হাসি নাই, নিজেও জানি না!!!! যে কোন বয়সই, যে কারও ভালো লাগার মত একটা এনিমে!!! 

অনেকেই বলসে এই এনিমেটার ডাব অনেক ভালো, আবার অনেকেই সাব দেখার জন্য অনুরোধ করসে। প্রথমে ডাব দিয়েই শুরু করি, ডাব আসলেই ভালো কিন্তু সাবের ‘হানামিচি আর বাকিদের যা ভয়েস!!! অনেক বড় একটা মিস করতাম। অনেক অনেক ধন্যবাদ যারা আমাকে সাব দেখার জন্য এতবার বলছে  আর কেউ এনিমেটা দেখলে অবশ্যই সাব দেখবেন 

অনেক কিছুই বলার আছে, লিখলে হয়ত শেষ হবে না, তাই আর কিছু লিখলাম না  একটা এনিমে দেখার পর এতো ভালো লাগলে, দেখা সার্থক হয়।  টুপী খুলে সম্মান এই মাঙ্গাকা , যারা এনিমেসন বানাইসে, যারা ভইস একটর, যারা OST গুলা তৈরি করছে। স্যালুট সবাইকে!! বিশাল আরিগাত আমার পক্ষ থেকে 
#Legendary anime!!! slam dunk!! 
আমার রেটিং ৯!!! 

 

 

 

Comments

comments