Sakib’s Hidden Gems – Episode #03

আনিমে: Zipang

জানরা: মিলিটারি, অ্যাকশন, হিস্টরিকাল, সেইনেন
এপিসোড সংখ্যা: ২৬
 
একবিংশ শতকের অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন জাপানি যুদ্ধজাহাজ “মিরাই” একটি মিলিটারি ড্রিলের সময় মাঝসাগরে অদ্ভুতুড়ে আবহাওয়া ও Natural Anomaly র সম্মুখীন হয়। ঝড় কাটার পরে মিরাই ও তার ক্রু নিজেদের আবিষ্কার করে যে তারা টাইম ট্রাভেল করে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার রণক্ষেত্রের মাঝে চলে এসেছে। তারা কী এখন পারবে ইতিহাসকে অপরিবর্তিত রেখে আবার নিজেদের সময়কালে ফিরে যেতে, নাকি সিদ্ধান্ত নেবে চল্লিশের দশকের রণক্ষেত্রে একবিংশ শতকের অস্ত্রশস্ত্র ও বিদ্যাবুদ্ধি প্রয়োগ করে নিজের দেশের আসন্ন পরাজয়কে ঠেকাতে?
 
 
এটি একটি বাহুল্যবর্জিত মিলিটারি আনিমে। যুদ্ধের পরিবেশ ও বিভিন্ন কলাকৌশলই এখানে মুখ্য। এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত, তাই এই আনিমেতে WWII সংক্রান্ত বেশ কিছু বিষয় উঠে এসেছে (যেমন – জাপানি যুদ্ধজাহাজ ইয়ামাতো, Battle of Midway ইত্যাদি)।
 
২০০৪ সালের আনিমে, তাই এখনকার ঝা-চকচকে ভিজুয়াল এটাতে পাবেন না। ক্যারাকটার ডিজাইন বেশ সিমপ্লিস্টিক আর রিয়ালিস্টিক। প্রাকৃতিক দৃশ্যগুলি খুব সুন্দর করে আঁকা, দেখতে ভাল লাগে বেশ। আর ওপেনিং গানটা বেশ ভাল।
মোটামুটি সবার জন্যই আমি এই আনিমেটি সাজেস্ট করব। তবে যদি আপনি মিলিটারি আনিমের ফ্যান হন, বা বিশ্বযুদ্ধ নিয়ে আনিমে দেখতে চান, তাহলে এখনি শুরু করে দিন।

Comments

Leave a Reply