Sakib’s Hidden Gems – Episode #31

আনিমে: Kareshi Kanojo no Jijou (Kare Kano, His and Her Circumstances)

জানরা: শৌজো, রোমান্স, কমেডি, স্কুল, স্লাইস অফ লাইফ
এপিসোড সংখ্যা: ২৬
MAL লিঙ্ক: https://myanimelist.net/anime/145/Kareshi_Kanojo_no_Jijou
 
 
গল্পের কেন্দ্রবিন্দু হল হাইস্কুলের প্রথম বর্ষের ছাত্রী ইউকিনো মিয়াযাওয়া। একদম ছোটবেলা থেকেই ওর শখ হল সবার দৃষ্টি আকর্ষণ করা আর সবার প্রশংসা কুড়ানো। এর জন্য সে দিনরাত খেটে একই সাথে লেখাপড়া ও সিলেবাসের বাইরে অন্যান্য কাজে নিজেকে গড়ে তুলেছে। সে স্কুলের সবার সামনে একজন আদর্শ ছাত্রীর ইমেজ রক্ষা করে চলে, আর বাসায় আসলে তা ঝেড়ে ফেলে। তো এইসময় হঠাত করে ওর সামনে উপস্থিত হয় আরেকজন “আদর্শ ছাত্র” আরিমা সৌইচিরৌ। আরিমার কাছে পরীক্ষায় প্রথম স্থান হারিয়ে ইউকিনো রেগেমেগে আরও বেশি করে পড়াশুনো করতে থাকে ও পরের পরীক্ষায় ঠিকই প্রথম স্থান দখল করে। কিন্তু তার প্রত্যাশার বিপরীতে আরিমা হাসিমুখে তাকে অভিনন্দন জানায়। এভাবেই ইউকিনোর কাছে আরিমা বেশ কৌতূহলের বস্তু হয়ে ওঠে। কিছু সময় পর ঘটে আরেকটি ঘটনা – আরিমা ইউকিনোর কাছে কনফেস করে বসে! আবার ইউকিনোর অসাবধানতায় আরিমা ওর আসল রুপটিরও সন্ধান পেয়ে যায়। এরপর ইউকিনো কী করবে? আরিমা আর ইউকিনোর মধ্যে কি ট্যালেন্ট ছাড়াও আরও অনেক দিক দিয়ে মিল আছে? ইউকিনো কি পারবে নিজেকে বদলাতে?
 
গল্পটি প্রচলিত রমকম গুলির চাইতে একদম আলাদা। ঐ বয়সে প্রেমে পড়লে একটি মেয়ে বা ছেলের মধ্যে মানসিক দিক দিয়ে যা যা চলে, তা নিখুঁতভাবে ও সাহসিকতার সাথে ফুটে উঠেছে। খুব ভালো কিছু সংলাপ, নিপুণ চরিত্রায়ন, বাস্তবসম্মত লেখনী, দারুণ পেসিং, ও দারুণ সব সাইড ক্যারাকটার আর্ক এই আনিমেটিকে রমকম হিসেবে (প্রায়) পূর্ণতা দিয়েছে। দারুণ এন্ডিং গান, খুব সুন্দর ওএসটির ব্যবহার ও অনন্য উপস্থাপনা আনিমেটিকে প্রানবন্ত করে তুলেছে। আর অবশ্যই এর পিছনে কিছুটা হলেও বিখ্যাত পরিচালক হিদেয়াকি আন্নোর (ইভাঞ্জেলিওন) অবদান আছে।
 
আনিমেটির কম রেটিং-এর প্রধান (নাকি একমাত্র?) কারণ হল- আনিমেটিতে খুব বেশি পরিমাণে রিক্যাপ এপিসোড, ফিলার, ও উদ্ভট কিছু জিনিসপাতি আছে। আর মাঝপথে আনিমেটি শেষ হয়ে গেছে। কিন্তু এইসব ত্রুটি সত্ত্বেও অসাধারণ, অ-সা-ধা-রণ এই আনিমেটি সব্বাই দেখবেন কিন্তু। আর সামনের ঘটনা জানতে মাঙ্গা তো আছেই।
 

Comments

Leave a Reply