Sakib’s Hidden Gems – Episode #37

আনিমে: Cross Game

জানরা: ড্রামা, রোমান্স, স্পোর্টস, কমেডি
এপিসোড সংখ্যা: ৫০
MAL লিঙ্ক: https://myanimelist.net/anime/5941/Cross_Game
 
বেসবল ও রোমান্সের মিশেল এই গল্পের প্রধান দুই চরিত্রের একজন হল কিতামুরা কৌ, এক খেলার দোকানের মালিকের একমাত্র ছেলে। আরেকজন হল সুকিশিমা আওবা, এক বেসবল ব্যাটিং সেন্টারের মালিকের তিন মেয়ের মধ্যে মেজ। প্রাইমারি স্কুলে থাকতে কৌ এর সাথে আওবার বড় বোন ওয়াকাবার প্রেমের সম্পর্ক ছিল। এদিকে আওবা ওর বোনকে পছন্দ করত বলে এই দুজনের মেলামেশাতে বিরক্ত হত। ওয়াকাবাকে নিয়ে দুজন এক ধরণের প্রতিদ্বন্দ্বিতায় মেতে উঠত যেন। একদিন ঘটে গেল এক দুর্ঘটনা। ওয়াকাবা পানিতে ডুবে প্রাণ হারাল। প্রিয় মানুষের আকস্মিক মৃত্যুতে কৌ আর আওবার জীবনে কী পরিবর্তন আসবে?
 
ছোটবেলা থেকেই কৌ এর প্রতিভার অভাব নেই। যা-ই করতে চায়, তাতেই সে ভালো করে। কিন্তু অধ্যবসায়ের অভাবে হুট করে একটা ফেলে আরেক জিনিসের পিছে ছুটে যায়। আর কোন কিছুকেই যেন সিরিয়াস ভাবে নেয় না। ওয়াকাবাকে হারিয়ে এখন কী সে নিজের জীবন আর ক্যারিয়ারকে সিরিয়াসলি নেবার চেষ্টা করবে? নিছক সময় কাটানোর জন্য বেছে নেওয়া বেসবল খেলাতে সে কী মনোনিবেশ করবে?
 
এদিকে ছোটবেলা থেকেই বেসবল থ্রোতে পারদর্শী আওবা কী ওর সাথে কৌ এর মিলগুলি বুঝে উঠতে পারবে? জীবনকে আবার ঢেলে সাজাতে পারবে? সময়ই এই সবকিছুর উত্তর দেবে।
 
ভিজুয়াল আর ক্যারাক্টার ডিজাইন বেশ ভালো, গল্পের ধাঁচের সাথে বেশ ভালো মানায়। মিউজিকের ব্যবহারও দারুণ। বিশেষ করে এপিসোড শেষের গানটা খুব ভালো। পেসিং ঠিকঠাক (একই লেখকের কাছাকাছি আরেকটি আনিমে Touch এর তুলনায় বেশ ভালো)। টানটান উত্তেজনাপূর্ণ কিছু বেসবল ম্যাচ আছে। এ ছাড়াও ড্রামা আর কমেডির মিশেলটাও বেশ উপভোগ্য।
 
বেসবল নিয়ে কিছুটা হাল্কা স্বাদের আনিমের খোঁজে থাকলে এটি চেখে দেখবেন। এটি পছন্দ হলে H2, Touch – এই আনিমেগুলিও ভালো লাগবে।
 

Comments

Leave a Reply