The Legend of the Legendary Heroes [রিভিউ] — Mobashirul Haque

The Legend of the Legendary Heroes

আনিমের কাহিনির শুরু বেশ সাধারণ, নায়ক Ryner Lute আর নায়িকা Ferris তাদের রাজ্যের রাজা Sion Astal এর নির্দেশে খুঁজে বেড়াচ্ছে প্রাচীন কালের hero relics. তবে কাহিনির মোড় ঘুরতে শুরু করে কিছু পর থেকেই।
শুরু থেকেই আনিমের মূল কেন্দ্র ছিল এর চরিত্র গুলো। প্রথমেই Roland রাজ্যের রাজা Sion Astal; সবাই শান্তিতে থাকতে পারে এমন রাজ্য গড়ার জন্য সে সবকিছু করতে প্রস্তুত। দেশের জনগণও hero king হিসেবে তাকে ভালবাসে। কিন্তু সে জানে এরকম আদর্শ রাজ্য তৈরির জন্য তাকে কিছু নির্মম কাজও করতে হবে। আবার নায়ক Ryner, alpha stigma এর অধিকারী, সাধারণ মানুষ যেটাকে ধ্বংসের প্রতীক বলে ভয় পায়, Ryner নিজেও জানে সে নিজের ক্ষমতার নিয়ন্ত্রন হারিয়ে ফেললে তা কি ভয়ঙ্কর হতে পারে। প্রত্যেক চরিত্রের মধ্যেই রয়েছে এমন আদর্শগত দ্বন্দ্ব। প্রত্যেক চরিত্রই নিজের আদর্শর ভিত্তিতে এগিয়ে যায়, এজন্য শেষ পর্যন্ত anime টাতে কোন ভিলেইন ছিল না। সাধারণ শৌনেন আনিমের মত light না করে একটু dark থিম করেছে, যা ভালো লেগেছে।

আনিমেটার মূল সমস্যা ছিল এর উপস্থাপনায়। চরিত্র গুলোর backstory দেখানো হয়েছে খুব ছাড়াছাড়া ভাবে, কোন ঘটনার পর কোনটা সেটা বুঝা কষ্টসাধ্য। আনিমেতে মূল চরিত্র গুলো বাদ দিয়ে বাকিদের দিকে সেইভাবে মনোযোগ দেওয়া হয় নি, সেই চরিত্র গুলো অসাধারণ ছিল। মূল চরিত্রদেরও তাদের কাজের চেয়ে তাদের চিন্তাভাবনা আর পারস্পরিক সম্পর্ক বেশি দেখানো হয়েছে। ফলে একদিকে যেমন মনে হয়েছে, ধুম করে কিছু একটা হয়ে গেল। সেইসাথে সিংহাসন রাজনীতি (খানিক টা game of thrones vibe, দেখলে বুঝতে পারবেন, কোন ঘটনার জন্য বলছি :p) প্রতিবেশী দেশগুলোর সাথে যুদ্ধ কে ভালভাবে ফুটাতে পারে নি, যা করতে পারলে anime টা আরও ভাল হতে পারত। আর সবচেয়ে বড় কথা anime টার কাহিনি শেষ করে নি।

Soundtrack গুলো আমার ভালো লেগেছে।

যদি fantasy, magic, medieval era based কাহিনি ভালো লাগে,মনে হয় এই anime ভালো লাগবে। আমার কাছে plot অসাধারণ লেগেছে,শুধু execute করতে পারে নি।

Comments

comments