Animekhor top-chart 2013 – Best Ending Theme – Namae no nai Kaibutsu (Psycho-Pass)

২০১৩ এর বেস্ট এন্ডিং সং এর পোলে দ্বিতীয় অবস্থানে ছিল ৯.২৮% ভোট পাওয়া Kill la Kill-এর Gomen ne, Iiko ja Irarenai, তৃতীয় অবস্থানে ছিল ৮.২৫% করে ভোট পাওয়া Psycho-Pass এর All Alone With You, Shingeki no Kyojin-এর Great Escape এবং Machine-Doll wa Kizutsukanai এর Maware! Setsugetsuka। বেশ তুলুম জনপ্রিয় এসমস্ত এন্ডিং সং-এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইও দেখা গিয়েছে, তবে তা যেন শুধুই দ্বিতীয় বা তৃতীয় অবস্থানের জন্যে। ১৬.৪৯% ভোট পেয়ে বেশ কঠিন এই প্রতিযোগিতা বেশ সহজেই জিতে গিয়েছে বছরের অন্যতম সেরা আনিমে Psycho-Pass এর প্রথম এন্ডিং সং, EGOIST এর পারফর্ম করা গান Namae no nai Kaibutsu!

সাই-ফাই একশন ধাঁচের এই আনিমে সিরিজটির জন্যে Namae no nai Kaibutsu ছিল আদর্শ এক এন্ডিং সং। মনের অব্যক্ত অনুভূতি, যা বলতে চেয়েও বলতে পারা না পারা, ত্যাগ স্বীকার করেও সঠিক সিদ্ধান্ত নেওয়া – এমন মিশ্র অনুভূতি গানে প্রকাশ করার জন্যে একটি আদর্শ সিদ্ধান্ত ছিল Supercell ব্যান্ডের সংরাইটার Ryo এবং ভোকালিস্ট Chelly -এর সমন্বয় গড়ে উঠা duo EGOIST।

সুন্দর লিরিক্স, সেই সাথে মন ছুঁয়ে যাওয়া সুর, দুটির অদ্ভুত সুন্দর মিশ্রণ ছিল Namae no nai Kaibutsu নামক গানটি। অন্য সব জনপ্রিয় গানের মতই এই গানেরও অসংখ্য cover ভার্শন নেটে ছড়িয়ে আছে অনেক।

অনেক জনপ্রিয় এবং catchy কিছু গান ছিল এবারের বেস্ট এন্ডিং সং-এর পোলের লিস্টে। আর এসকল গান পিছে ফেলে ২০১৩ সালে এনিমখোর মেম্বারদের ভোটে জিতে যায় Namae no nai Kaibutsu নামক গানটি।অভিনন্দন EGOIST এবং Team Psycho-Passকে!  

www.youtube.com/watch?v=gyJCjbXzcKc

 

Comments