Sakib’s Hidden Gems – Episode #32

আনিমে: Uchuu Kyoudai (Space Brothers)

জানরা: স্পেস, স্লাইস অফ লাইফ, সেইনেন, সাইফাই, কমেডি
এপিসোড সংখ্যা: ৯৯
MAL লিঙ্ক: https://myanimelist.net/anime/12431/Uchuu_Kyoudai

মুত্তা ও হিবিতো দুই ভাই। ছোটবেলা থেকেই দুই ভাইয়ের মধ্যে খুব ভালো বোঝাপড়া। এডভেঞ্চার প্রিয় দুভাই সুযোগ পেলেই এখানে সেখানে চলে যেত, আর পরিবেশ ও প্রকৃতিকে কাছ থেকে পর্যবেক্ষণ করত। তো এক রাতে এইরকমই এক অভিযানে তারা হঠাত করে আকাশে এক অদ্ভুত উড়ন্ত বস্তুর (ইউএফও) দেখা পেল। সেটি কয়েক পাক ঘুরে সাঁই করে চাঁদের উদ্দেশ্যে পাড়ি দেয়। তাই দেখে ডানপিটে স্বভাবের হিবিতো হুট করে বলে বসে, “আমি বড় হয়ে নভোচারী হব, চাঁদের মাটিতে পা রাখব।”। একই সাথে মুত্তাও হয়তো এমন কিছুই ভাবছিল। কিন্তু বড় ভাই হিসেবে মুত্তা সবসময় চাইতো ছোট ভাইয়ের চাইতে এগিয়ে থাকতে, আর তাকে পথ দেখাতে। তাই সে বলে বসে, “আমি মঙ্গল গ্রহে যাবো”।

সময় যায়, ওরা বড় হয়ে ওঠে। কিন্তু ছোটবেলার স্বপ্ন কী আর পূরণ হয় সবার? হিবিতো যেখানে নভোচারী হয়ে চাঁদের উদ্দেশ্যে গমন করছে, সেখানে মুত্তা একটা অটোমোবাইল কোম্পানিতে চাকুরি করছে। আর সেখান থেকেও নিজেরই ভুলে বিতাড়িত হয়ে এখন সে বেকার। ও কী পারবে নিজের জীবনকে বদলে দিতে? ও কী পারবে হিবিতোর “বড় ভাই” হতে? ও কী পারবে নিজের আসল স্বপ্ন পূরণ করতে?

আনিমেটির প্রোডাকশন ভ্যালু বেশি। মানে অডিও-ভিজুয়াল চমকপ্রদ। ওএসটির ব্যবহারও ঠিকঠাক। পেসিং যথাযথ। তবে শেষমেশ এর গল্পটাই এর সবচেয়ে বড় প্রাপ্তি। একেবারে শুন্য থেকে কীভাবে একজন নভোচারী হয়ে উঠা যায়, তা এই আনিমেতে সময় নিয়ে ও যত্নের সাথে বাস্তবসম্মতভাবে দেখিয়েছে। গল্পের প্রধান চরিত্র ছাড়াও পার্শ্বচরিত্র গুলিকেও ভালো লেগে যায়। ওদের সুখ দুঃখের সমব্যথী হওয়া যায়। এছাড়া আনিমেটির কমেডিক মুহূর্তগুলিও বেশ মজাদার।

সবাইকে আমি এই আনিমেটি সাজেস্ট করলাম। আর পরের গল্প জানতে মাঙ্গা পড়তে পারেন।

Comments

Leave a Reply